বিকাশের বিভিন্ন অফার ও বিদ্যুৎ বিল দিন বিকাশ দিয়ে। New payment bkash 2020

21
681

আসসালামু আলাইকুম,বিকাশ একাউন্ট নেই এমন মানুষ খুজে পাওয়া আপনার জন্য কঠিন ব্যাপার। কারণ বিকাশ একটি মোবাইল ব্যাংকিং যা প্রতিনিয়ত সব সময় কাজে লাগে। তাই বিকাশ আস্তে আস্তে মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করেছে।
আজ আপনাদের সাথে বিকাশের কিছু দারুন দারুন অফার নিয়ে কথা বলবো। বিকাশ প্রায় মাঝে মাঝে বিভিন্ন ধরনের অফার দিয়ে থাকে। সেই সব অফার সম্পর্কে আমরা কোন ম্যাসেজ পাইনা। কারণ জানলে অবাক হবেন যে অফার সমুহ শুধু মাত্র যারা এপ্লিকেশন ব্যবহার করে তাদের জন্য। আমরা যারা এপ্লিকেশন ব্যবহার করি না তারা কিন্তু এই সব অফার পাই না। আর যারা বিকাশ এপ্লিকেশন ব্যবহার করে তাদের মধ্যেও অনেকে আছে যারা এই অফার দেখতে পারে না।

আজকের এই পোস্টটি সম্পুর্ণ যারা দেখবে তারা সব অফার সম্পর্কে জানতে পারবেন। প্রায় বিকাশের অফার সব রিচার্জের উপর বেশি থাকে। তার মধ্যে কিছু অফার থাকে রেফারেলে। আবার কিছু অফার থাকে সেন্ড মানি করে ও আরো কিছু থাকে বিদ্যুৎ বিল দিয়ে। মোট কথা বিভিন্ন কাজ করিয়ে নিয়ে বিকাশ আমাদের কিছু টাকা বোনাস দেয়। এই সাইটে আপনি সব সময় বোনাস পাবেন না। কারণ এখানে ইনকাম করার মত কোন সিস্টেম নেই। আপনি চাইলে বর্তমান সময়ে রেফার করে ইনকাম করতে পারবেন। তবে এই সিস্টেমে ইনকাম করাও কঠিন কারণ সবার কাছে বিকাশ রয়েছে। এই এপ্লিকেশন ব্যবহার করে আপনি লাইফ টাইম ইনকাম করার স্বপ্ন দেখতে পারবেন না।

আপনার প্রশ্ন থাকতে পারে তবে কিভাবে আমরা বিকাশ অফার দেখতে পারবো?

বিকাশের বিভিন্ন অফার সমুহ দেখতে প্রথমেই আপনাকে বিকাশ এপ্লিকেশনটি অপেন করতে হবে। তারপর আপনার সব তথ্য দিয়ে একাউন্টটি লগ ইন করতে হবে।
এবার আপনাকে ড্যাসবোর্ডে নিয়ে আসবে তারপর নিচের দিকে দেখতে পারবেন

হোম

QRস্ক্যান

ইনবক্স

এই ইনবক্স অপশনে ক্লিক করলেই সব অফার সমুহ দেখতে পারবেন। পর পর সব অফার সিরিয়ালে দেখতে পারবেন। বিভিন্ন ধরনের অফার থাকবে যেমন ধরেন রিচার্জে ৫০% ক্যাশব্যাক,১০০% ক্যাশব্যাক ৩৭% ক্যাশব্যাক,৩৫% ক্যাশব্যাক ইত্যাদি।

আবার এমন অফার থাকে বিকাশ পারসোনাল নাম্বারে ১০০টাকা সেন্ড করলেই ৫ টাকা ক্যাশব্যাক। আবার অফার দিয়ে থাকে বিকাশে রেফার করলেই ২০০ টাকা বোনাস।

এরকম হাজারো প্রকার অফার দিয়ে থাকে তবে সব সময়ে এই অফার সমুহ থাকে না। এই অফার লেখার উপর ক্লিক করলে আপনার সমস্ত কিছু দেখতে পারবেন কিভাবে আপনি অফার সমুহ নিবেন বা ক্লেইম করবেন। সব তথ্য সেই পোস্টে দেখতে পারবেন আর বিকাশের সাথে থাকলে কিন্তু আপনি কোন অফার পাবেন না।

এবার আপনি প্রশ্ন করতে পারেন এটা কেমন কথা?

হ্যা, এটাই সত্য কথা কারণ বিকাশ দেখতে পায় আপনি কি বিকাশ এপ্লিকেশন ব্যবহার করেন না-কি। কারণ যারা বিকাশ এপ্লিকেশন সব সময় ব্যবহার করে তাদের এসব অফার দেয় না। দিবে কেন তাদের তো উদ্দেশ্যই হলো এই বিকাশ এপ্লিকেশন ব্যবহার করানো। বিকাশ অফার তারাই পাবে যারা বিকাশ অফার নিয়ে আবার বিকাশ এপ্লিকেশন ব্যবহার করা বাদ দেয় শুধু তারাই। বিকাশ শুধু তাদের এপ্লিকেশনে ফিরিয়ে আনার জন্যই এই সব অফার দিয়ে থাকে।

কারণ আপনি যদি বিকাশ এপ্লিকেশন ব্যবহার না করেন তাদের ইনকাম কম হয়। তাই আপনাকে ২০ টাকা বোনাস দিয়ে এই এপ্লিকেশন ভিজিট করায় ফলে তারা মোটা একটা টাকা ইনকাম করে নেয়।

আপনি এবার প্রশ্ন করতে পারেন বর্তমানে কোন অফার আছে?

এখন অফার চলছে ১১ টাকা রিচার্জে ১৬ টাকা ক্যাশব্যাক। এই অফারটা নিতে বিকাশ এপ্লিকেশন অপেন করে মোবাইল রিচার্জ করুন ১১ টাকা। তাহলেই আপনি সাথে সাথে বোনাস ১৬ টাকা পেয়ে যাবেন।

আর এভাবেই আপনি বিভিন্ন অফার নিতে পারবেন।

রেফার

রেফার করেও ইনকাম রয়েছে বা যে ব্যাক্তি নিজে বিকাশ এপ্লিকেশন ব্যবহার করে একাউন্ট খুলবে সে ১০০ টাকা বোনাস পাবে।

শর্ত সমুহ
একাউন্ট তৈরি করলে আপনাকে প্রথমেই ২০ টাকা বোনাস দিবে। তারপর যে কোন একটি লেনদেন করলেই পাবেন ৮০ টাকা বোনাস। সর্বমোট ১০০ টাকা বোনাস দিবে বিকাশ।
এখানে কারো রেফার লিংক থেকে এপ্লিকেশন ডাউনলোড করে একাউন্ট তৈরি করতে হবে।
লেনদেন বলতে রিচার্জ,সেন্ড মানি,ক্যাশ আউট ইত্যাদি।

বিকাশ এপ্লিকেশনের অনেক আপডেট আসে আপনি এই অফার যদি নিতে চান তাহলে বিকাশের আপডেটের সাথে থাকতে হবে।

ইনবক্স এ ক্লিক করে সাইটে দেখবেন লেনদেন অপশন আছে সেখানে ক্লিক করুন। তারপর আপনি দেখতে পারবেন আপনার সমস্ত ইনকামিং ও আউটগোইং লেনদেন সমুহ। আপনি কবে কখন কত টাকা কার কাছে সেল করেছন বা কে আপনার কাছে পাঠিয়েছে সব ক্লিয়ার দেখতে পারবেন।

একেবারে উপরে বিকাশ লোগতে ক্লিক করলে অসংখ্য পেজ দেখতে পারবেন। সেই পেজ সমুহ

হোম

স্টেটমেন্ট

লিমিট

কুপন

রেফার এ ফ্রেন্ড

বিকাশ নিয়ে জানুন

সেটিংস

সাপোর্ট

লগ আউট

এই সব ফিচার আপনার সব সময় কাজে লাগবে যদি আপনি বিকাশ এপ্লিকেশনের সাথে থাকেন।

যদি রেফার এ ফ্রেন্ড এ ক্লিক করে তাহলে আপনার রেফার সমুহ হতে কত ইনকাম হলো সেগুলো দেখতে পারবেন।
রেফার কনুন সেখানে ক্লিক করলে আপনাকে একটি লিংক কপি করার অপশন দিবে সেই লিংকটি আপনার পরিবারের মোবাইলে সেন্ড করে দিন। তারা যদি আপনার লিংক থেকে একাউন্ট তৈরি করে তাহলে আপনি পাবেন ১০০ টাকা আর যে একাউন্ট তৈরি করলো নতুন সেও পাবে ১০০ টাকা।

এবার আপনি যদি কারো লিংক থেকে এপ্লিকেশনটি ডাউনলোড না করেন তাহলে ১০০ টাকা আপনিও পাবেন না।

এই এপ্লিকেশন ব্যবহার করে আপনি ৫০০ টাকা সেন্ড মানি কপরতে পারবেন কোন প্রকার চাগর্জ আপনার কাছ থেকে নেয়ার হবে না। এটাই হচ্ছে এই এপ্লিকেশন ব্যবহারের সুবিধা।
আপনি যদি ৫০০ টাকার বেশি সেন্ড মানি করেন তাহলে অতিরিক্ত ৫ টাকা চার্জ করা হবে এটা শুধু মাত্র এপ্লিকেশন ব্যবহার কারীর জন্য প্রযোয্য।

আর ক্যাশ আউট এর করার জন্য এই এপ্লিকেশন ব্যবহার করলে ১৭.৫০ টাকা চার্জ করা হবে। আর এপ্লিকেশন ব্যবহার না করে ক্যাশআউট করলে আপনার থেকে ১৮.৫০ টাকা প্রতি হাজার এ চার্জ করবে।

এখানে সুবিধা আর অসুবিধা সমুহ এবার আপনিই বের করুন।

এখানে আরো অনেক ফিচার রয়েছে যা ব্যবহার করে আমরা বিদ্যুৎ বিল দিতে পারি।

বিদ্যুৎ বিল

বিদ্যুৎ বিল দেয়ার জন্য আপনাকে বিদ্যুৎ বিল অপশন সিলেক্ট করতে হবে। তারপর আপনি আপনার মিটার নাম্বার লিখুন। তার নিচে দেখতে পারবেন কনটাক্ট নাম্বার দেয়ার জায়গা সেখানে আপনার মোবাইল নাম্বার দিন। তারনিচে আপনার তথ্যটা সেভ করতে একটি টিক মার্ক ব্যবহার করে নিচে ” পথে বিল করতে এগিয়ে যান” এখানে ক্লিক করুন।

তারপর আপনার কত টাকা বিল পরিশোধ করতে চান তা লিখুন তারপর সেন্ড অপশনে ক্লিক করুন। তারপর আপনার সব তথ্য একটি পেজে সো করবে তা ভালো করে দেখে পরের পেজে যাবার জন্য নিচে ক্লিক করুন।
তারপর আপনার একাউন্টের পিন নাম্বার দিয়ে সাবমিট করুন। এবার একেবারে শেষ কাজ ট্যাপা করে ধরে রাখুন তাহলে এবার আপনার বিল পরিশোধ হয়ে যাবে। দেখতে পারবেন আপনাকে একটি রিসিভ দিবে প্রমাণ সরুপ। এভাবেই আপনি খুব সহজেই পল্লি বিদ্যুৎ বিল ঘরে বসেই করতে পারবেন।

এর থেকে সুবিধা কি হতে পারে আপনি কমেন্ট করে আমাদেরকে বলে দিবেন আপনার সুবিধা আর অসুবিধা।
আশা করি আজকের পোস্টটি আপনার অনেক কাজে আসবে ইনশাহআল্লাহ।

21 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here