Android mobile এ ইন্টারনেট স্পীড ও মোবাইল ভালো রাখার কৌশল। New update mobile version 2020

16
614

আসসালামু আলাইকুম, আশা করি আমাদের ভিজিটররা ভালো আছেন। আমরা সব সময় নতুনত্ব নিয়ে আসার চেষ্টা করি। বরাবরের মত আজকেও আপনাদের সাথে শেয়ার করবো কিছু ব্যাতিক্রম ধর্মী আপডেট। তবে আপনাদের কাছে আমাদের অনুরোধ আপনারা আমাদের ফেইসবুক গ্রুপে জয়েন হবেন। আমরা যা কিছু করি না কেন সব কিছুই সবার আগে আমাদের গ্রুপে শেয়ার করে থাকি। আমাদের গ্রুপে আপনার সব ডকুমেন্ট শেয়ার করতে পারবেন। কারণ এই গ্রুপটি সবার জন্য উন্মুক্ত। তাই আপনারা এই গ্রুপে থাকলে সব সময় একটিভ থাকা অনেক বন্ধু ও বান্ধবী পাবেন যেখানে আপনার সমস্যা গুলো তুলে ধরে সহজেই সেবা নিতে পারবেন।

আমরা ২৪ ঘন্টাই আপনাদের পাশে থাকবো ইনশাহআল্লাহ।

আজকের আর্টিকেলে আপনাদের জন্য দারুন একটি সেবা নিয়ে হাজির হয়েছি। কারণ কম বেশি প্রায় নব্বই শতাংশ মানুষ ইন্টারনেট ব্যবহার করে। আর এই ইন্টারনেট ব্যাপক প্রসার লাভ করেছে। দিন দিন ইন্টারনেটের চাহিদা বেড়েই যাচ্ছে। তাই আজকের পোস্টে আপনাদের সাথে আলোচনা করবো কিভাবে আমাদের হাতে থাকা মুঠো ফোনে ইন্টারনেট স্পীড নিশ্চিত করবো।
তবে চলুন এবার মুল কথায় আসা যাক।

আমরা প্রত্যেকে জানি প্রতিটা বিষয়ের একটি লিমিটেশন আছে। আমরা যখনই সেই রুলস বা লিমিট ক্রস করি তখনই আমরা বাধা বা বিপদের মুখোমুখি হই। তাই আমরা কোন কিছুই অতিরিক্ত করবো না, যা করবো সব নিয়ম মেনেই করবো।

উপরে উল্লেখিত কথাগুলো বলার কারণ হলো আমরা প্রায় সব সময় ইন্টারনেট ব্যবহার করি। কিন্তু আমরা অনেকেই ইন্টারনেট গতি সম্পর্কে জানি না। তাই আমরা আমাদের ফোনের চাপ সৃষ্টি করি ফলে মোবাইল গরম ও নষ্ট হয়।

এবার প্রশ্ন করতে পারেন তাহলে কি আমরা সব সময় ইন্টারনেট ব্যবহার করতে পারবো না?

আমরা সব সময় ইন্টারনেট ব্যবহার করতে পারবো। তবে কিছু নিয়ম মেনে কাজ করলে আমরা আরো ভালো ইস্পিডে ইন্টারনেট ব্যবহার করতে পারবো। এবার কথা হলো কিভাবে আমরা আমাদের মোবাইল ফোন ভালো রেখে ইন্টারনেট ব্যবহার করতে পারবো।

আমরা গুগল প্লেস্টোরে গিয়ে সার্চ করবো Internet speed তারপর এই এপ্লিকেশনটি ডাউনলোড করে অপেন করলেই আমাদের অ্যান্ড্রোয়েট মোবাইলের উপরে কত স্পীডে চলছে তা দেখতে পাব। যদি স্পীড ভাল থাকে তাহলে যত খুশি চালান আর যদি নেট ভালো না থাকে তাহলে বাদ দিন।

এভাবে মোবাইল চালালে কোন প্রকার সমস্যা হবে না। তাছাড়া আপনার ইন্টারনেট খরচও কম হবে। আর কখন কত ইন্টারনেট ব্যায় হচ্ছে তাও দেখতে পারবেন। আর আপনার মোবাইল দিয়ে কাউকে হোটসপটের মাধ্যমে ওয়াই ফাই ব্যবহার করলে সেগুলোও খুব সহজেই এই এপ্লিকেশন দিয়ে দেখতে পারবেন।

আপনার মোবাইলে সব সময় পিন লগ বা প্যাটার্ন লগ ব্যবহার করুন। কখনই ফিনগার লগ ব্যবহার করবেন না। আপনার ফোনের জন্য ফিনগার লগ ক্ষতিকর। প্যাটার্ন আপনার অ্যান্ডোয়েড মোবাইলের জন্য খুবই ভালো।

আপনি চাইলে আপনার অ্যান্ডোয়েড মোবাইলে একটি ভাইরাস চেকার রাখতে পারেন। এটা রাখার ফলে সহজেই ভাইরাস দেখে ডিলিট করতে পারবেন।

সর্বোপরি কথা হলো আপনার অ্যানড্রয়েড মোবাইলের RAM সব সময় ফ্রি রাখবেন। কখনই এই মেমোরি ফুল রাখা যাবে না। এই মেমোরি ভর্তি করে রাখলে আপনার মোবাইল একেবারেই নিশ্তেজ হয়ে যাবে, ফলে আপনার অ্যান্ডোয়েড মোবাইল শেষ হয়ে যেতে পারে বা নষ্ট হয়ে যাবে।

আপনার মোবাইলে যত এপ্লিকেশন আছে সব আপডেট করে রাখুন। আপডেট না করলে আপনার অ্যান্ডোয়েড মোবাইল একেবারে স্লো হয়ে যাবে আর কোন কাজ করতে পারবেন না কারণ কাজ করতে চাইবেন একটা আর দেখাবে বা নিয়ে যাবে আরেকটায়। তখন এরকম হলে আপনার মন মেজাজ নষ্ট হলে যে কোন ঘটনা ঘটাতে পারেন। ফলে সব চাপ আপনার অ্যানড্রয়েড মোবাইলের জন্য।

আপনার হাতে থাকা মোবাইল দিয়ে এক মোবাইলের এমবি অন্য মোবাইলে ব্যবহার করুন।

ওয়াইফাই সকল অ্যান্ড্রোয়েড মোবাইলে আছে। ফ্রি ব্যবহার করুন টাকা ছাড়া তাও আবার ১০ টা মোবাইল এক সাথে চলবে।তাও আবার ২ এমবি speed এ। দারুন দমিতে চলবে Internet.
যে কোন জায়গায় ব্যবহার করতে পারবেন।সব Android mobile এ চালাতে পারবেন।

আমরা আমাদের হাতে থাকা মুঠোফোন দিয়ে অনেক সেবা গ্রহন করতে পারি।

আজকের পোস্টটি শুধু মাত্র তাদের জন্য যাদের কাছে একাধিক অ্যান্ডোয়েড মোবাইল আছে তাদের জন্য।
কারণ এক মোবাইলে ইন্টারনেট দিয়ে আরেক মোবাইলে এমবি ব্যবহার করবো।

WiFi setting
সেট করতে সরাসরি আপনার হাতে থাকা মোবাইলটি অন করুন।
তারপর setting এ click করুন।
তারপর Netwok & Internet এ click করুন।
তার নিচে দেখতে পাবেন hotspot& teathering option টি on করুন।
তারপর আপনার অন্য ফোনটির WiFi on করুন।দেখতে পারবেন আপনার একটি ঐ ফোনের notification এসেছে।এবার password দিতে হবে। আপনাকেই পাসওয়াড সেট করতে হবে।
password set
password set করতে আপনাকে setting এ আসতে হবে।setting এ আসার পর mobile setting click করার পর WiFi password লেখা পাবেন।তারপর সেখানে password set করুন। password ৮ সংখার হাতে হবে কম দিলে হবে না। storng password দিতে হবে।যেমন : Dc987080
1st বড় D
তারপর ছোট c
তারপর কয়েকটি সংখ্যা ৫৭৮৮৯০ দিতে হবে।
তারপর আপনার অন্য ফোনে password টি দিন। password দেয়ার পর ok click করুন।সেট হয়েছে গেল আপনার mobile WiFi.
একসাথে ১০ টি mobile connect করুন কোন প্রকার loading নিবে না। ১০০% fast Internet browse করুন।

এভাবে ব্যবহার করলে আপনার মোবাইল নষ্ট বা স্লো হবে না।

আপনার কোন সমস্যা হলে বা না বুঝলে আমাদের সাথে যোগাযোগ করুন।সরাসরি “” contact us “” এ click করুন। তাহলে আপনার সব সমস্যা সমাধান করতে পারবো। আমরা সব সময় আপনাদের অপেক্ষায় আছি।

16 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here